মাধ্যমিক

এসএসসির ফরম পূরণের তারিখ ঘোষণা

এসএসসির ফরম পূরণের তারিখ ঘোষণা

শিক্ষা নিউজ : ২০২৪ সালের এসএসসি পরীক্ষার্থীদের ফরম পূরণের সময়সীমা জানিয়েছে ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড। সময়সূচি অনুযায়ী আগামী ৩০ অক্টোবর থেকে ৭ নভেম্বর পর্যন্ত অনলাইনে ফরম পূরণ কার্যক্রম চলবে।

শিক্ষার আরও খব্ব

মাধ্যমিক বিদ্যালয় এর অভিভাবকরা সাত দাবি নিয়ে রাস্তায় নেমেছেন প্রাথমিক বিদ্যালয়ের মিড ডে মিলে বিস্কুট ডিম দুধ মাধ্যমিকে থাকছে না রোল নম্বর, মূল্যায়ন হবে কীভাবে জাতীয়করণসহ এমপিওভুক্ত শিক্ষকদের পাঁচ দাবি

রোববার, ১৫ অক্টোবর ঢাকা শিক্ষা বোর্ড এর বিজ্ঞপ্তিতে শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানসহ সংশ্লিষ্টদের এ নির্দেশনা দেওয়া হয়। পাশাপাশি ২৬ অক্টোবরের মধ্যে নির্বাচনী পরীক্ষা গ্রহণ ও ফল প্রকাশের নির্দেশনা দেওয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, চলতি বছর বোর্ড ও কেন্দ্র ফিসহ বিজ্ঞান বিভাগের পরীক্ষার্থীদের ফরম পূরণে ফি নির্ধারণ করা হয়েছে ২ হাজার ১৪০ টাকা। ব্যবসায় শিক্ষা বিভাগ ও মানবিক বিভাগের শিক্ষার্থীদের ফি নির্ধারণ করা হয়েছে ২ হাজার ২০ টাকা।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, রেজিস্ট্রেশনের মেয়াদ থাকা সাপেক্ষে ২০২৩ সালে এক থেকে চার বিষয়ে অকৃতকার্য পরীক্ষার্থীরা ২০২৪ সালের পরীক্ষায় অংশগ্রহণের জন্য ২৯ অক্টোবর পর্যন্ত প্রতিষ্ঠান প্রধান বরাবর আবেদন করতে পারবে। শিক্ষার্থীদের তথ্যসহ সম্ভাব্য তালিকা বোর্ডের ওয়েবসাইটে ২৯ অক্টোবর প্রকাশ করা হবে।

এতে বলা হয়, সম্ভাব্য তালিকা থেকে পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের অনলাইন ফরম পূরণ কার্যক্রম সম্পন্ন করতে হবে। এরপর পরীক্ষার্থী প্রতি নির্ধারিত ফি সোনালী সেবার মাধ্যমে সোনালী ব্যাংকের যে কোনো শাখায় জমা দিতে হবে।

উল্লেখ্য, ৮ থেকে ১৪ নভেম্বর পর্যন্ত এই ফি প্রদান করা যাবে। বিলম্ব ফিসহ অনলাইন ফরম পূরণ করা যাবে ৯ থেকে ১৩ নভেম্বর। বিলম্ব ফি পরীক্ষার্থী প্রতি ১০০ টাকা নির্ধারণ করা হয়েছে।

‘শিক্ষা নিউজ’ এ প্রতিদিন দেখুন: শিক্ষা নিউজ ২৪, দৈনিক শিক্ষা নিউজ, প্রাথমিক শিক্ষা নিউজ, প্রথম আলো শিক্ষা খবর, শিক্ষা প্রতিষ্ঠান আজকের খবর, শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের নোটিশ আজকের খবর 2023, শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের নোটিশ আজকের খবর, শিক্ষা বোর্ড নোটিশ, দৈনিক শিক্ষা খবর আজকের, শিক্ষা মন্ত্রণালয় আজকের খবর ২০২৩, শিক্ষার খবর ২০২৩, শিক্ষা মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন সহ শিক্ষার সব খবর। www.shikkhanews.com হল আমাদের ওয়েব সাইটের ঠিকানা।

শিক্ষা নিউজ : আর আর 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button