দেশ নিউজ

তিন দিন ছুটি পাচ্ছে সরকারি চাকরিজীবীরা

ঈদে মিলাদুন্নবী সা. উপলক্ষে এবার ছুটি ঘোষণা

তিন দিন ছুটি পাচ্ছে সরকারি চাকরিজীবীরা

শিক্ষা নিউজ ডেস্ক : ছুটি : সরকারি চাকরিজীবীদের কাছে ছুটি অত্যন্ত কাংখিত বস্তু। পরিবারের সাথে সময় কাঠানো, সন্তানদেরকে সময় দেওয়া, কোথাও একটু ঘুরতে যাওয়া, আত্মীয়-স্বজনদের বাড়িতে বেড়াতে যাওয়া সহ নানাবিধ কারণে এই ছুটিগুলো খুবই কাংখিত থাকে চাকরিজীবীদের জন্য। মুলত চারবীজীবীদের ছুটিগুলো তাদের ক্লান্তিদূর করে ও নতুনভাবে কাজের স্পৃহা যোগায়।

শিক্ষা, চাকরি, ক্যারিয়ার, দেশ ও দেশ বিদেশের খবর পেতে নিয়মিত শিক্ষা নিউজ পড়ুন!

তবে এবার দেশের সরকারি চাকরিজীবীরা চলতি মাসের শেষের দিকে টানা তিন দিনের ছুটি পেতে যাচ্ছেন। আগামী ২৮ সেপ্টেম্বর, বৃহস্পতিবার পবিত্র ঈদে মিলাদুন্নবী সা. পালিত হবে। এ উপলক্ষে সরকারি এক দিন ছুটি ঘোষিত আছে। এরপরের দু’ দিন তথা ২৯ ও ৩০ সেপ্টেম্বর, শুক্র ও শনিবার হল সাপ্তাহিক ছুটি। হ্যা, ঈদে মিলাদুন্নবী সা. অনুষ্ঠিত হওয়ার তারিখ নির্ভর করছে আরবী মাসের বা রবিউল আওয়াল মাসের চাঁদ দেখার উপর।

আমরা সবাই জানি, পবিত্র ঈদে মিলাদুন্নবী সা. আরবি মাসের ১২ রবিউল আউয়াল পালন করা হয়ে থাকে। এখানে আরবি ‘সফর’ মাসকে ৩০ দিন হিসাব করে আগামী ২৮ সেপ্টেম্বর পবিত্র ঈদে মিলাদুন্নবীর সা. এর ছুটি নির্ধাতিত হয়েছে।

তবে সফর মাস যদি ২৯ দিনে শেষ হয় তাহলে ১২ রবিউল আউয়াল হবে ২৭ সেপ্টেম্বর বা বুধবারে। সেক্ষেত্রে একটানা তিনদিন ছুটি পাচ্ছেন না সরকারি চাকরিজীবীরা।

এখানে উল্লেখ্য যে, আগামী ১৫ সেপ্টেম্বর, রোজ শুক্রবার, সন্ধ্যায় রাজধানীর বায়তুল মোকাররমে ইসলামিক ফাউন্ডেশনের সভা কক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটির সভায় এ বিষয়ে সিদ্ধান্ত গ্রহন করা হবে।

দেশ বিদেশের শিক্ষা, পড়ালেখা, ক্যারিয়ার সম্পর্কিত সর্বশেষ সংবাদ ও প্রতিবেদন সবার আগে দেখতে চোখ রাখুন শিক্ষা নিউজে।

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button