শিক্ষা সংবাদ
আজ : ৯ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, ২৬শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, রবিবার প্রকাশ করা : এপ্রিল ২, ২০২১

  • নেত্রকোনায় প্রাইভেট পড়ানোয় শিক্ষককে জরিমানাঃ ৫ হাজার টাকা

    নেত্র’কোনার পূর্ব’ধলায় স্বাস্থ্য’বিধি ও সরকারি আ’দেশ অমান্য করে প্রাইভেট পড়ানো’য় এক শিক্ষক’কে ৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্য’মান আদালত। সরকারি নির্দেশনা না মেনে একটি কোচিং খোলা রাখায় এর পরিচালক’কে জরিমানা করা হয়েছে। ড্রাইভিং লাইসেন্স ছাড়া মোটরযান চালানোর অভি’যোগে আরও ১৫ ব্যক্তিকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

    বৃহস্পতিবার (১ এপ্রিল) বিকেলে ভ্রাম্য’মাণ আদালত পরিচালনা করে জরিমানা’র আদেশ দেয়া হয়। উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে কুলসুম আদালত পরিচালনা করে’ন।

    জানা গেছে, করোনা প্রতি’রোধে সরকারে’র জারি করা ১৮ দফা অমান্য করে পূর্বধলা জে’এম সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের এক শিক্ষক মঙ্গলবাড়িয়া এলাকায় তার বাসায় প্রাইভেট পড়াচ্ছিলে’ন। তাকে ৫ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

    অপরদিকে উপজেলা সদরে এ্যাড’ভান্স কোচিং সেন্টার নামের একটি প্র’তিষ্ঠান পড়ানো হচ্ছিল। এ প্রেক্ষিতে অভিযান চালিয়ে কোচিং সেন্টারের পরি’চালক মো. শাহীনকে ২ হাজার টাকা জরি’মানা করা হয়।

    এ ছাড়া উপ’জেলা সদরের স্টেশন রোড, মঙ্গল’বাড়ীয়া ও কলেজ রোড এলাকা’য় অভিযান চালিয়ে মাস্ক না পড়ায়, স্বাস্থ্য’বিধি না মানায় ও ড্রাইভিং লাইসেন্স ছাড়া মোটরযান চালানোর দায়ে আরও ১৩ জনকে ৫ হাজার টাকা জরি]মানা করেন আদালত। এ সময় উপজেলা নির্বাহী অফিসার মাস্ক বিতরণ করেন ও স্বাস্থ্য]বিধি মেনে চলার আহ্বান জানান।