খেলাধুলা

বিশ্বকাপ ২০২৩ এ পাঁচ সর্বনিম্ন বয়সী ক্রিকেটার

বিশ্বকাপের সবচেয়ে কম বয়সী পাঁচ খেলোয়াড়ের মধ্যে বাংলাদেশের তানজিম হাসান
বিশ্বকাপের সবচেয়ে কম বয়সী পাঁচ খেলোয়াড়ের মধ্যে বাংলাদেশের তানজিম হাসান

স্পোর্টস ডেস্ক : বিশ্বকাপের কাউন্টডাউন চলছে। সময় যতই ঘনিয়ে আসছে ততই চলছে নানা জল্পনা-কল্পনা। কে তারকা হতে পারে বা কে ম্যাচের ভাগ্য বদলাতে পারে তা নিয়েও চলছে আলোচনা।

যাইহোক, এর মধ্যে কিছু ক্রিকেটার বিশ্বকাপ খেলতে গিয়েছেন, যাদের বয়স অন্যদের থেকে অনেক কম, ২০ এর কাছাকাছি। তবে তারা তরুণ হলেও, তাদেরও দুর্দান্ত কিছু করার ক্ষমতা রয়েছে। বিশ্বকাপে সবচেয়ে কম বয়সী পাঁচ ক্রিকেটারের তালিকায় পঞ্চম স্থানে আছেন বাংলাদেশের তানজিম হাসান সাকিব।

এই তালিকার শীর্ষে রয়েছেন নূর আহমদ। আফগান এ স্পিনার মাত্র ১৮ বছর ২৭০ দিন বয়সী। তালিকায় অন্যদের মধ্যে রয়েছেন নেদারল্যান্ডসের আরিয়ান দত্ত ও বিক্রমজিৎ সিং এবং আফগানিস্তানের রিয়াজ হাসান।

নুর আহমেদ বিশ্বকাপে দেখার মতো উদীয়মান খেলোয়াড়দের একজন। এবারের বিশ্বকাপে সবচেয়ে কম বয়সী ক্রিকেটারও তিনি। এই বাঁ-হাতি রিস্ট স্পিনার মাত্র ১৮ বছর বয়সে বিস্ময় দেখিয়েছেন। চায়নাম্যান স্পিনার ২০২৩ সালের আইপিএল রানার্স-আপ গুজরাট টাইটান্সের হয়ে খেলে লাইমলাইটে এসেছিলেন। তিনি ফ্র্যাঞ্চাইজির হয়ে ১৩টি ম্যাচ খেলে ১৬টি উইকেট নেন।

বিশ্বকাপের সবচেয়ে কম বয়সী খেলোয়াড় নূর আহমেদ
বিশ্বকাপের সবচেয়ে কম বয়সী খেলোয়াড় নূর আহমেদ

এছাড়া বিশ্বের বিভিন্ন লিগে খেলার অভিজ্ঞতাও রয়েছে তার। আফগানিস্তানের হয়ে এখন পর্যন্ত ৩টি ওয়ানডেতে মাত্র ২ উইকেট নিয়েছেন নূর। তবে টি-টোয়েন্টিতে একটি ম্যাচে ৪ উইকেট নিয়ে নিজের সামর্থ্য প্রমাণ করেছেন এই স্পিনার। এবার বিশ্বকাপে জাতীয় দলের হয়ে নিজেকে মেলে ধরতে পারেন কি না সেটাই দেখার অপেক্ষা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button