মাধ্যমিক

মাধ্যমিক বিদ্যালয় এর অভিভাবকরা সাত দাবি নিয়ে রাস্তায় নেমেছেন

বিদ্যালয়ে পরীক্ষা পদ্ধতি ফিরিয়ে আনাসহ অভিভাবকদের ৭টি দাবি

শিক্ষা নিউজ ডেস্ক : মাধ্যমিক অভিভাবকরা নতুন পাঠ্যক্রম সংস্কার ও বিদ্যালয়ে পরীক্ষা পদ্ধতি ফিরিয়ে আনাসহ সাত দফা দাবি জানান।

শুক্রবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে ‘শিক্ষা আন্দোলন সম্মিলিত অভিভাবক ফোরাম’ আয়োজিত এক মানববন্ধনে এ দাবি জানানো হয়।

দাবিগুলো হলো- নম্বরের ভিত্তিতে মেধা যাচাই, স্কুল থেকে সব প্র্যাকটিক্যাল সম্পন্ন করতে হবে, কমিটিতে অভিভাবকদের প্রতিনিধিদের কোনো পরিবর্তন সংশোধন, পরীক্ষার ফি ও বেতনের কোনো অযৌক্তিক বৃদ্ধি এবং পুনঃভর্তি ও রেজিস্ট্রেশন ফি বাতিল।

মানববন্ধনে অভিভাবকরা দাবি করেন, নতুন পাঠ্যক্রম আমাদের শিশুদের শিক্ষার ভিত্তি ধ্বংস করছে। যেখানে শিক্ষকরা নিজেরাও ভালো বোঝেন না, সেখানে শিক্ষার্থীদের কী পড়াবেন। পরীক্ষা পদ্ধতি ছাড়া মেধা মূল্যায়নে কর্তৃপক্ষকে সতর্ক হতে হবে।

অভিভাবকরা বলেন, মার্কের ভিত্তিতে মেধা যাচাই আমাদের দেশের অন্যতম সমস্যা। সেখানে আমরা ত্রিভুজ, বর্গক্ষেত্র, বৃত্ত দিয়ে মেধা যাচাই করছি।

তারা আরও বলেন, বিভিন্ন স্কুল বেতন বৃদ্ধি, পরীক্ষার ফি বৃদ্ধি, নতুন ক্লাসের ভর্তি ফিসহ নানাভাবে শিক্ষার্থীদের কাছ থেকে চাঁদাবাজি করছে। এগুলো পুরোপুরি বন্ধ করতে হবে।

ফোরামের মুখপাত্র আমিরুল ইসলামের সভাপতিত্বে ও সদস্য সচিব অলক রায়ের পরিচালনায় সংগঠনের যুগ্ম আহ্বায়ক তাহেরা আক্তার রুপা প্রমুখ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button