Feroj mia
আজ : ৯ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, ২৬শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, রবিবার প্রকাশ করা : ফেব্রুয়ারি ৮, ২০২১

  • ২৩ টি কার্যকরী ফ্রিল্যান্সিং জব, যা আপনি ঘরে বসে করতে পারেন

    ব্লগার

    কিছু ব্লগার নিজের জন্য আয় এর মাধ্যম হিসেবে ব্লগিং করে।তারা ব্র্যান্ডস্পনসর এবং বিজ্ঞাপনদাতাদের সন্ধান করে বাইনফ্লুয়েন্সর হিসাবে তাদের নাম তৈরি করেএ বং ইভেন্টগুলিতে কথা বলারএবংউপস্থিত থাকার জন্য আমন্ত্রিত হয়।অন্যান্য ব্লগাররা সেই সংস্থা গুলির জন্য লিখতে পারেন যাদের ঘন্টা বা প্রতি পোস্টের মাধ্যমে অর্থপ্রদান করা যেতে পারে।

    কপিরাইটার

    আর একটি লেখার কাজ যা বাড়ি থেকে করা যায় তা হ’ল কপিরাইটিং।এই ভূমিকায় আপনি বিজ্ঞাপনের জন্য পাঠ্য তৈরি করতে পারেন বা কোনও ব্যবসায়িক প্রতিষ্ঠান আপনাকে যেকোনও প্রচারমূলক উপাদান জিজ্ঞাসা করতে পারে।এটি তে কোনও ওয়েব সাইটের জন্য সামগ্রী তৈরি করা, কোনও অনলাইন শপিং সাইটের জন্যবিবরণ লিখতে বা তাদের সামাজিক মিডিয়া পোস্ট গুলির জন্য ক্যাপশন তৈরি অন্তর্ভুক্ত থাকতে পারে।

    সোশ্যাল মিডিয়া ম্যানেজার

    একজন সামাজিক মিডিয়া পরিচালক হিসাবে, আপনি ব্যবসায়ের সমস্ত সামাজিক মিডিয়া চ্যানেল পরিচালনা, অনুসরণ কারীদের অর্জন, সংস্থার বার্তা এবং ভয়েস পেতে এবং গ্রাহক-সেবা ধরণের ভূমিকাতে সামাজিক মিডিয়া ব্যবহারকারীদের সাথে কথোপকথনের জন্য দায়বদ্ধ নিয়ে থাকেন।

    গ্রাফিক্স ডিজাইনার

    ব্যবসায় নকশার প্রচুর প্রয়োজন হয় এবং সামগ্রীটি তৈরি করতে দক্ষ ফ্রিল্যান্সার প্রয়োজন হয়।আপনার যদি ডিজাইনের পটভূমি থাকে এবং চার্ট, ওয়েবপেজ মুদ্রিত উপকরণ এবং আরও কিছুতে কাজ করতে চান, আপনি এগুলি আপনার হোম অফিসে তৈরি করতে পারেন।
    অ্যাডোবি ফটোশপ এবং ইলাস্ট্রেটারের মতো ডিজাইন সফ্টওয়্যার ব্যবহার করে গ্রাফিক্স ডিজাইন করতে পারবেন।

    লোগো ডিজাইন

    স্টার্টআপস এবং ক্লায়েন্টদের ডিজাইনার নেই, তারা প্রায়শই লোগো ডিজাইনার সন্ধান করে।ফাইবার এবং 99 ডিজাইনের মতো সাইটগুলি প্রাথমিক ক্লায়েন্ট গুলি খুঁজে পাওয়ার জন্য দুর্দান্ত জায়গা।

    অনুলিপি সম্পাদক

    আপনি যদি ব্যাকরণ প্রেমিক হন, অনুলিপি সম্পাদনা আপনার জন্য দুর্দান্ত গিগ হতে পারে।আপনি ওয়েবসাইট, বই, পাঠ্যক্রম, ম্যাগাজিন এবং প্রকাশিত যেকোনও লিখিত কাজের জন্য পাঠ্য প্রুফ্রিড এবং তা সম্পাদনা করবেন।

    ভয়েসওভার অভিনয়

    সিনেমার ট্রেলার গুলিতে আপনি কি কখনও সেগুলির ভয়েস সম্পর্কে ভেবে দেখেছেন? সে গুলির ভয়েস অভিনেতা দ্বারা করা হয় ।বিজ্ঞাপন, টেলিভিশন, চলচ্চিত্র এবং এমনকি ভিডিও গেমগুলির জন্য ভয়েস প্রয়োজন।

    নামকরণ এবং ব্র্যান্ডিং পরামর্শদাতা

    সংস্থা গুলি প্রায়শই তাদের নতুন পণ্য গুলির চারদিকে নামকরণ এবং একটি ব্র্যান্ড বিকাশে সহায়তার প্রয়োজন হয়।আপনার যদি সৃজনশীল মন থাকে এবং আপনার কথার সাথে বুদ্ধি থাকে তবে এটি আপনার জন্য দুর্দান্ত ফ্রিল্যান্স কাজ হতে পারে।

    ফটোগ্রাফার

    আপনার যদি ঘরে স্টুডিও থাকে তবে আপনি সেখান থেকে প্রতিকৃতি সৃষ্টি করতে পারেন।বিকল্পভাবে, সম্পাদনা এবং পুনর্নির্মাণ এবং বাড়ি থেকে কাজ সরবরাহ করতে পারবেন ।আপনার যদি একটি বৃহত্তর পোর্টফোলি থাকে, তাহলে সোসাইটি 6 এর মতো ওয়েবসাইটে আপনার ফটো বিক্রি করতে পারেন।

    ১০চিত্রকার

    বই, ম্যাগাজিন, কার্ড, বিজ্ঞাপন, পোস্টার, মুরাল এবং ওয়েব গ্রাফিক্সের মতো প্রকল্প গুলির জন্য চিত্র তৈরি করুন।চিত্র গ্রাফিক্স ডিজাইনের তুলনায় কম প্রযুক্তিগত এবং প্রায়শই ব্যবহারকারীদের বাচ্চাদের বইয়ের মতো মজাদার প্রকল্প গুলিতে কাজ করার সুযোগ দেয়।

    ১১প্রশাসনিক সহায়তা / সহকারী

    দূরবর্তী সহকারীদের জনপ্রিয়তা বাড়ছে। আপনি একক ব্যক্তির ব্যক্তিগত সহায়ক হতে পারেন। আপনি ডেটা এন্ট্রি, ক্যালেন্ডার পরিচালনা, ইমেলগুলিতে জবাব দেওয়া, চালান তৈরি বা প্রদান, বা ফোনকল গ্রহণের মতো কাজগুলি করবেন।আপনি কোনও সংস্থাকে প্রশাসনিক সহায়তা প্রদান এবং বৃহত্তর পরিসরে সহায়তা করতেও পারেন।

    ১২অনুবাদক

    আপনি যদি একাধিক ভাষায় কথা বলেন তবে অনুবাদক হিসাবে আপনার দক্ষতার চাহিদা রয়েছে। আপনি নিবন্ধ, নির্দেশাবলী, বই, পাঠ্যক্রম, মুভিস্ক্রিপ্ট, আইনীনথি এবং আরও অনেক কিছু অনুবাদ করতে পারেন।

    ১৩ট্রান্সক্রাইবার

    ট্রান্সক্রাইবাররা উচ্চস্বরে যা কিছু বলে তা শোনেন এবং এটিকে একটি নথিতে লিখে রাখেন।এটি একটিব ক্তৃতা, একটি ওয়েবিনার, একটি ভিডিও কনফারেন্স বা লিখিত আকারে হতে পারে।এই ধরণের কাজের জন্য মনোযোগ সহকারে শোনার প্রয়োজন হয় এবং সাধারণত প্রতিঘন্টায় পেমেন্ট দেওয়া হয়।

    ১৪অ্যাপ বিকাশকারী

    আপনার যদি মোবাইল অ্যাপ্লিকেশন তৈরি করার দক্ষতা থাকে তবে আপনি এটি বাড়ি থেকে করতে পারেন।আদর্শভাবে, আপনার কাছে পূর্ববর্তী অভিজ্ঞতা থেকে ক্লায়েন্ট থাকবে তবে আপওয়ার্ক এবং পিপলআওয়ারের মতো সাইটগুলি আপনার জন্য বেস্ট হবে।

    ১৫ডেটা এন্ট্রি

    এই কাজটি সৃজনশীল বা গ্ল্যামারাস নয়, তবে আপনি যদি ধৈর্যশীল হন এবং দ্রুত টাইপ করতে পারেন তবে ডেটা এন্ট্রিটি বেশ সোজা পাবেন।ক্লায়েন্টের ইচ্ছায় আপনাকে কোনও ডাটাবেজে স্থানান্তর করার জন্য তথ্য দেওয়া হবে।প্রশাসনিক কাজের প্রয়োজন এমন অন্যান্য কাজের জন্য কিছু অভিজ্ঞতা অর্জনের জন্য এটি দুর্দান্ত উপায়।

    ১৬প্রোগ্রামার

    আপনি কম্পিউটার এবং ইন্টারনেট যতক্ষণ না কোথাও থেকে কম্পিউটার সফ্টওয়্যার এবং কোড লিখতে পারেন, তবে কেনএ টি বাড়িথেকেকরবেননা? টেক সংস্থা গুলি বৃদ্ধির অর্থ প্রচুর কাজ উপলব্ধ রয়েছে এবং ছোট ব্যবসা এবং ব্যক্তিরা সর্বদা তাদের নিজস্ব ওয়েবসাইট তৈরি করতে চাইছেন। অভিজ্ঞ প্রোগ্রামারদের কাজের কোনও অভাব নেই।

    ১৭আইনজীবী

    আপনার যদি আইনী পটভূমি থাকে তবে ফ্রিল্যান্স সাইট গুলিতে আইনী পরিষেবার জন্য একটি বড় বাজার রয়েছে। গ্রাহকরা চুক্তি পর্যালোচনা, আইনী গবেষণা এবং লিখন, আইপি এবং ট্রেড মার্ক গাইডেন্স, পেটেন্ট সম্পর্কিত তথ্য এবং আরও অনেক কিছুর সন্ধান করছেন।কাজের সন্ধানের জন্য দুর্দান্ত জায়গা হ’ল স্টার্ট আপগুলি যাদের শুরু করার জন্য কিছু আইনী পরামর্শ প্রয়োজন।

    ১৮গ্রাহক পরিষেবা

    ইমেল, ফোনকল বা চ্যাট সহায়তার মাধ্যমে গ্রাহকদের জন্য একটি ইতিবাচক অভিজ্ঞতা সরবরাহ করুন।এই ভূমিকা কিছু অন্যের তুলনায় কিছুটা কম নমনীয় কারণ সম্ভবত আপনার কম্পিউটার বা ফোনে একটি নির্দিষ্ট সময়ে আপনার থাকতে হবে, তবে কমপক্ষে আপনি এখনও নিজের রান্না ঘরের টেবিল বা পালঙ্ক থেকে এটি করতে পারেন।

    ১৯অভিজ্ঞ ডিজাইনার

    আপনার যদি ইউএক্স ব্যাকগ্রাউন্ড থাকে তবে ক্লায়েন্টদের আরও ভাল, আরও অ্যাক্সেস যোগ্য এবং আরও দরকারী এবং ব্যবহার যোগ্য পণ্য তৈরিতে সহায়তা করুন। কাজের সন্ধানের আগে, নিশ্চিত হয়ে নিন যে আপনার পোর্টফোলিও এবং পুনরায় সূচনাটি যুগোপযোগী, কারণ ব্যবহারকারীর অভিজ্ঞতার চাকরি গুলি প্রতিযোগিতামূলক হতে পারে।

    ২০যোগ প্রশিক্ষক

    একটি স্টুডিওতে পড়াতে যান? আপনার যদি বাড়িতে কোনও যোগ ঘর বা স্টুডিও স্পেস থাকে তবে আপনি পাঠ গুলি রেকর্ড করতে এবং সেগুলি অনলাইনে প্রকাশ করতে পারেন।

    ২১পুষ্টি পরামর্শদাতা

    আপনি যদি অন্যকে ভাল খেতে সহায়তা করার বিষয়ে আগ্রহী হন তবে পুষ্টির পরামর্শক হন।শুরু করার আগে আপনার কিছু শিক্ষা এবং অভিজ্ঞতা থাকতে হবে। আপনি ক্লায়েন্টদের সাথে এক সাথে কাজ করতে পারবেন এবং তাদের খাওয়া খাবারের মাধ্যমেও জনহ্রাস, রোগের চিকিত্সা বা রোগপ্রতিরোধের মাধ্যমে তাদের জীবন পরিবর্তনে বেশ আক্ষরিক সাহায্য করবে। আপনি ফোনে বা ভিডিও চ্যাটের মাধ্যমে সেশন রাখতে পারবেন।

    ২২সুস্থতা কোচ

    সুস্থতা কোচ হিসাবে, আপনি ক্লায়েন্টদের প্রয়োজনের উপর নির্ভর করে স্বাস্থ্যকর অভ্যাস অনুশীলনেস হায়তা করবেন – উদাহরণস্বরূপ পুষ্টি বা অনুশীলন পরিকল্পনা বিকাশ করার মতো। পুষ্টিপরামর্শদাতার মতো, অনেক সুস্থ কোচ ফোন বা স্কাইপ কেতাদের ক্লায়েন্টদের সাথে আলাপচারিতা ব্যবহার করে, তাই আপনার কোনও অফিস থাকতে হবেনা। আপনি এক সাথে ক্লায়েন্টদের সাথে বা হোস্ট গ্রুপ সেশন গুলির সাথে দেখা করতে পারেন।

    ২৩শিক্ষক

    আপনি যদি গণিতে পরিপক্ক হন বা এটিকে বেদনাদায়ক মনে করেননা, তবে আপনাকে একজন শিক্ষক হিসাবে কাজ করা উচিত।আপনি ভিডিও চ্যাটের মাধ্যমে শিক্ষার্থীদের দক্ষতা অর্জনে সহায়তা করতে পারেন।আপনি কেবল আপনার আশেপাশের জায়গাগুলির পরিবর্তে বিভিন্ন স্থানে ক্লায়েন্টদের সন্ধান করতে সক্ষম হবেন।আপনার নিজের দক্ষতা গুলিকে নিজের বিজ্ঞাপনে প্রচার করুন বা প্রারম্ভিক প্রস্তুতির মতো বিদ্যমান সংস্থা গুলি ব্যবহার করুন।