প্রাথমিক

প্রাথমিক শিক্ষকদের বকেয়া টাইমস্কেলের পৃষ্ঠাঙ্কনের কাজ দ্রুতই

প্রাথমিক শিক্ষকদের বকেয়া টাইমস্কেলের পৃষ্ঠাঙ্কনের কাজ দ্রুতই হবে

শিক্ষা নিউজ : আজ সোমবার সন্ধ্যা ৬ ঘটিকায় হোটেল পারাবত, ঢাকায়। বঞ্চিত প্রধান শিক্ষকদের টাইমস্কেলের অবশিষ্ট কাজ অতিদ্রুত সুসম্পন্ন করার লক্ষ্যে সকল সংগঠনের পক্ষ থেকে এক গুরুত্বপূর্ণ সভা মোঃ বদরুল আলম মুকুলের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

শিক্ষক সমিতির নেতৃবৃন্দের আজ হোটেল পারাবাতের বৈঠক
শিক্ষক সমিতির নেতৃবৃন্দের আজ হোটেল পারাবাতের বৈঠক

আজকের সভায শিক্ষক সমিতির নেতৃবৃন্দদের মধ্যে আলাউদ্দিন মোল্লা, কাইয়ুম চৌধুরী, জোহর তরফদার, আনারুল হক তোতা, মিজানুর রহমান, রবিউল ইসলাম, রাকিবুল ইসলাম, বিদ্যুৎ কান্তি দাস, মোহাম্মদ রেজা, তহুর হোসেন, নাসিমা বিশ্বাস, মোঃ কাউসার আকন্দ সহ প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এসকল নেতৃত্ববৃন্দ সৌহার্দ্যপূর্ণ পরিবেশে সবাই সম্মিলিত ও ঐক্যবদ্ধ ভাবে টাইমস্কেলের সিজিএ অফিসের পৃষ্ঠাঙ্কনের কাজ অতি দ্রুত সুসম্পন্ন করার জন্য একমত পোষণ করেন।

টাইমস্কেলের কাজ সম্পন্ন করা পর্যন্ত তারা সবাই ঐক্যবদ্ধ থাকার জন্য প্রতিজ্ঞাবদ্ধ ও হয়। এছাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের বকেয়া টাইমস্কেলের কাজ শেষ না হওয়া পর্যন্ত তারা ঐক্যবদ্ধভাবেই প্রধান শিক্ষকদের দশম গ্রেড, বিভাগীয় পদোন্নতি সহ অন্যান্য সমস্যা গুলো সমাধান করার জন্য একতাবদ্ধ থাকবেন এই মর্মে সিদ্ধান্ত গৃহীত করেন।

এ কাজের জন্য দেশের সকল প্রাথমিকের প্রধান শিক্ষকদের সার্বিক সাহায্য সহযোগিতা ও দোয়া কামনা করেছেন সম্মিলিত প্রধান শিক্ষক নেতৃবৃন্দের পক্ষে বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক সমিতির কেন্দ্রীয় সভাপতি মো. বদরুল আলম মুকুল।

এখানে উল্লেখ্য যে, ০৯.০৩.২০১৪ থেকে ১৪.১২.২০১৫ পনের পর্যন্ত বাংলাদেশের প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের বকেয়া টাইমস্কেল নিয়ে যে জটিলতা ছিল তা নিরসনের উদ্দেশ্যে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় বিষয়টি আমলে নিয়ে, মন্ত্রণালয়ের বিদ্যালয়-২ শাখা ২৪ সেপ্টেম্বর ২০২৩ তারিখে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২য় শ্রেণির প্রধান শিক্ষক পদটি গেজেটেড/নন গেজেটেড বিষয়ে স্পষ্টিকরণ বিষয়ক একটি প্রজ্ঞাপন জারি করে। এরপরেও এ বিষয়ে আর জটিলতা না থাকলে প্রধান শিক্ষক নেতৃবৃন্দ চাচ্ছেন, দ্রুত মহা হিসাব নিরিক্ষকের দপ্তর থেকে দ্রুত পৃষ্ঠাঙ্কনের কাজ করিয়ে নিয়ে শিক্ষকদের ন্যায্য বকেয়া টাইমস্কেল পাওয়ায়ে দিতে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button